Social Icons

সোমবার, ২৩ সেপ্টেম্বর, ২০১৩

আইডিইবির দুই দফা

দেশের ইঞ্জিনিয়ারিং ক্ষেত্রে উন্নয়ন ,সকল ইঞ্জিনিয়ারদের বেতন বৈষম্য ও পেশাগত সমস্যা সমাধানে ও ইঞ্জিনিয়ারিং ক্ষেত্র  সিমাহীন দূরনীতি প্রতিরোধে আইডিইবির দুই দফা দাবির দাবি গুলা হল :
১।ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের বেতন বৈষম্য ও পেশাগত সমস্যা সমাধানে মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা ও সরকার গঠিত পৃথক দু’টি আন্তঃমন্ত্রণালয় কমিটির সুপারিশ অবিলম্বে বাস্তবায়্ন করতে হবে।
২। ক. দেশের ইঞ্জিনিয়ারিং সার্ভিসে টাইমবার পদোন্নতি প্রথা প্রবর্তনসহ ইঞ্জিনিয়ারিং সার্ভিসকে ডেস্ক ও ফিল্ড ইঞ্জিনিয়ারিং এ ভাগ করে একাডেমিক ব্যাকগ্রাউন্ড অনুযায়ী ডিগ্রি ইঞ্জিনিয়ারদের ডেস্ক ও ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের ফিল্ডের দায়িত্ব প্রদান করতে হবে এবং
খ. দেশের প্রশাসনিক বাবস্থাপনায় দক্ষতা ও ন্যায় প্রতিষ্ঠার লক্ষে সকল প্রশাসনিক পদে কারিগরী পেশাজীবীদের নিয়োগ বন্ধ করে জেনারেল শিক্ষিতদের নিয়োগ দিতে হবে।
বর্তমানে দেশের প্রায় ৮০ ভাগ ইঞ্জিনিয়ারিং কাজ  সম্পন্ন হয় ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের হাত দিয়ে । তাই দেশের উন্নয়নের ধারাবাহিকতাকে ধরে রাখতে ও বৃদ্ধি করতে ডিপ্লোমা
ইঞ্জিনিয়ারদের বেতন বৈষম্য ও পেশাগত সমস্যা সমাধান ছারা কোন ভাবেয় সম্বব নয় । তাই সংশ্লিষ্ট সকল কত্রিপক্ষের প্রতি আহবান দেশের উন্ননের ধারা কে অব্যহত রাখতে এবং দেশকে MDG বাস্তবায়নে  অতি সত্তর যেন দেশের সর্ব বৃহত অঞ্জিনিয়ারিং পেশাজীবি ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের দাবি গুলা মেনে নেওয়া হয় । তাহলেয় বাংলাদেশ একদিন MDG  শর্ত পূরন করে মধ্যম আয়ের উন্নত রাষ্ট্রে পরিনত হতে পারবে । 

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন